নৌমন্ত্রীর পদত্যাগ দাবিতে ফার্মগেটে সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

বাঙালী কণ্ঠ নিউজঃ রাজধানীতে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে ফার্মগেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করে।

আজ মঙ্গলবার সকাল সোয়া ১০ টা থেকে রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এতে করে ব্যস্ততম ওই এলাকায় যানচলাচল বন্ধ হয়ে যায়। চড়ম দুভোর্গে পড়েন অফিসগামী ও সাধারণ মানুষ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। সড়কে অবস্থান করে তারা নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ, নিরাপদ সড়ক ও ঘাতক জাবালে নূরের চালকদের দ্রুত বিচার ও ফাঁসি দাবি করছে।

রবিবার (২৯ জুলাই) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‌্যাডিসন হোটেলের উল্টো দিকে) বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে ওঠে কলেজের শিক্ষার্থীরা। তারা জাবালে নূর পরিবহনের ওই বাসে আগুন ধরিয়ে দেয় ও শতাধিকের বেশি বাস ভাঙচুর করে।

এ ঘটনায় গতকাল সোমবারও বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এর ফলে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের ওই সড়কের দুই পাশ দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সেখানে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করেছে।

এদিন রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সিটি কলেজ, আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

এছাড়া দুপুরের দিকে মিরপুর-১ থেকে মিরপুর-১০ পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে ঢাকা কমার্স কলেজ ও বিসিআইসি কলেজের শত শত শিক্ষার্থী।

এই ক্যাটাগরীর আরো খবর